জগন্নাথপুরে দোকান এর ক্যাশ চুরির অপরাধে ছাতকের কিশোর আটক

জগন্নাথপুরে দোকান এর ক্যাশ চুরির অপরাধে ছাতকের কিশোর আটক
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরের কলকলিয়া বাজারে দোকান এর ক্যাশ চুরির অপরাধে ছাতক এর পেশাদার চুর ফয়জনু নূর(১৫) নামক এক কিশোর আটক। বিষয়টি আপোষে মীমাংসা হয়েছে।
ঘটনার বিবরণে জানাযায়, সুনামগঞ্জের ছাতক উপজেলাধীন ভাতগাঁও ইউনিয়ন এর অন্তর্ভুক্ত আসামপুর গ্রাম নিবাসী মোঃ বাদসা মিয়ার ছেলে পেশাদর ক্যাশ চোর মোঃ ফয়জুন নূর (১৫) গত ৫ ই মার্চ রোজ শনিবার বিকালে কলকলিয়া বাজার এর মুদি ব্যবসায়ী লুৎফুর রহমান এর দোকান এর ক্যাশ থেকে নগদ ১৩ হাজার ৫ শত টাকা ও একই বাজার এর টেইলারিং  ব্যবসায়ী জিলু মিয়ার দোকান এর ক্যাশ থেকে গত ৬ ই মার্চ বিকালে ১০ হাজার টাকা নিয়ে যায়। এরই ধারাবাহিকতায় গতকাল ৭ ই মার্চ বিকাল সাড়ে পাঁচ ঘটিকার দিকে কলকলিয়া বাজারস্থ ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স শাহীনুর টেইলারিং এর ক্যাশ চুরিকালে হাতেনাতে ধরা পরে ফয়জুন নূর। পরে এই টেইলারিং এর মালিক জিলু মিয়া আটককৃত চোরকে কলকলিয়া  বাজার বনিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এর নিকট হস্তান্তর করেন।
চোরকে হাতে পেয়ে এবং পরিচয় জানতে পেরে বনিক সমিতির সভাপতি মোঃ হারুন মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ ফখরুল মিয়া  এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে চোরের পরিবার এর লোকজন এর সাথে  মোবাইল ফোনে যোগাযোগ করলে চোর জয়নুর এর বাবা বাদশা মিয়া তাদের ওয়ার্ড মেম্বার মোঃ হেলাল হোসেনকে সাথে নিয়ে কলকলিয়া বাজার বনিক সমিতির অস্থায়ী কার্যালয়ে আসেন এবং ফয়জুন নুরে চুরি করে নিয়ে যাওয়া টাকা ফেরত দেওয়ার নিমিত্তে এবং সে এমন রকমের কাজ আর করবেনা মর্মে গতকাল রাত ৭ ঘটিকার সময় বিষয়টি নিষ্পত্তি হয়েছে। সে ইতিপূর্বে বিগত প্রায় চার বছর আগে কলকলিয়া বাজারে আরেকটি দোকানে চুরি করেছিল বলে জানা গেছে।
ফয়জুন নূর তার নিজ এলাকায় টাকা – পয়সা ও মোবাইল চুরির ঘটনায় একাধিকবার ধরাও পরেছে বলে ভাতগাঁও ইউনিয়ন পরিষদ এর ৬ নং ওয়ার্ড এর মেম্বার মোঃ হেলাল মিয়া নিশ্চিত করেছেন।
এবিষয়ে ফয়জুন নূর এর বাবা বাদশা মিয়া বলেন, আমার সহায়-সম্পত্তি আছে, এক ছেলে ইতালী প্রবাসী। আমার ফয়জুন নূর কেন চুরি করে বুঝে উঠতে পারছিনা। চুরি করার কারনে শিকলে বেঁধে রাখলেও কি ভাবে যে পালিয়ে ছুটে বেড়ায় বুঝতে পারছি না।
এবিষয়ে ভাতগাঁও ইউনিয়ন পরিষদ এর ৬ নং ওয়ার্ড  মেম্বার হেলাল মিয়া বলেন , ফয়জুন নূর প্রায়ই এলাকায় চুরি করে। ধনী পরিবার এর সন্তান হয়েও সে অল্প বয়সে চুরি করছে। সম্ভবত সে একা নয়, কোনো কিশোর চোর চক্র ওরে দিয়ে চুরি করিয়ে ফায়দা লুটছে ।
চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করে কলকলিয়া বাজার বনিক সমিতির সভাপতি মোঃ হারুন মিয়া বলেন, বিষয়টি আপোষে মীমাংসা হয়েছে। চোর ফয়জুন নূরকে তার বাবা বাদশা মিয়া ও ভাতগাঁও ইউনিয়ন পরিষদ এর মেম্বার হেলাল মিয়ার নিকট হস্তান্তর করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন